COVID-19 Paragraph For Class JSC To HSC

COVID-19 Paragraph

COVID-19 Paragraph For Class JSC To HSC

আজকের আর্টিকেলে আমি ৮ম থেকে শুরু করে এইচ.এস.সি. শ্রেণির পর্যন্ত একটি Paragraph দিয়ে দেবো। এখানে আমি COVID-19 Paragraph সম্পর্কি প্যারাগ্রাফ দিয়ে দেবো আজকে। আশা করবো সবার উপকারে আসবে। 

Read More >> A Book Fair Paragraph Writing For Class JSC TO HSC    

ছাত্র-ছাত্রীরা করোনা ভাইরাস নিয়ে অনেক বেশি চিন্তিত। তাই আমি এই প্যারাগ্রাফটি সবচেয়ে ভঅলো যেটা সেটাই দিয়ে দেওয়ার চেষ্টা করেছি এখানে। এখানে গুরুত্বপূর্ণ শব্দগুলোর বাংলা এবং অর্থ দেওয়ার চেষ্টা করবো। 

COVID-19 Paragraph
covid-19 paragraph for SSC exam
covid-19 paragraph for SSC 2022
covid-19 paragraph for SSC 2023
covid-19 paragraph for HSC exam
covid-19 paragraph for SSC

Coronavirus paragraph for HSC / SSC| COVID-19 paragraph. Coronavirus Paragraph/Covid-19 ||HSC ||SSC ||JSC ||Admission. Jsc/ssc/hsc English Paragraph/Composition/ Application & others. 

Coronavirus Paragraph for SSC | HSC and JSC Exam.  Coronavirus Paragraph for SSC | HSC and JSC Exam.  Coronavirus Paragraph for SSC | HSC and JSC Exam.  Coronavirus Paragraph for SSC | HSC and JSC Exam. 

COVID-19

COVID-19 is an infectious disease caused by a new element (উপাদান) of coronavirus. CO stands for Corona, VI stands for Virus and D stands for disease (রোগ). This disease was referred (উল্লেখ করা) to as 2019 novel coronavirus.

An outbreak of the novel coronavirus was first reported (প্রকাশিত) in December 2019 in Wuhan, China. The virus is primarily (প্রাথমিক) transmitted from person to person. When and infected person (ব্যাক্তি) cough, sneezes, or exhales, droplets are expelled and can land in another (অন্য) person’s nose ans mouth and are inhaled into the lungs. The virus can be transmitted by an infected (আক্রান্ত) person without showing symptoms of illness.

When a person touches an infected (আক্রান্ত) surface and then touches mouth, nose or eyes he is infected with coronavirus. Common sign of infection include (অন্তরভূক্ত) respiratory symptoms, fever, cough, shortness of breath (শ্বাস) and breathing difficulties, repeated shaking, muscle pain, headache, sore throat and lose of sense of taste (স্বাদ) or smell (ঘ্রাণ).

Most people infected (আক্রান্ত) with the COVID-19 virus experience mild to moderate respiratory illness and recover without requiring special treatment (সেবা). Elderly people with high blood pressure (উচ্চ রক্তচাপ), heart or lung disease, cancer or diabetes, appear to be more prone to severe illness (অসুস্থতা).

COVID-19 has spread around the world (পৃথিবী) like pandemic. The pandemic (প্যানডামিক) is moving like a wave. Millions of people around the globe die (মারা যায়) of COVID-19. Countries are racing to slow the spread of the disease (রোগ) by testing and tarring patients. Quarantining citizens, cancelling large (বড়) gathering, closing educational institutions (প্রতিষ্টান) and making people aware of health rules.

COVID-19 has already created social (সামাজিক), economic and political crises across the world. Since (একদা) there is no vaccine as yet, preventive measures should be taken like wearing masks in public places (পাবলিক প্লেস), maintaining physical distance (দূরত্ব) at least two meters, staying at home, avoiding close contact, washing hand (হাত ধোয়া) up-to 20 seconds, avoiding public gathering and staying away from infected person আক্রান্ত ব্যাক্তি).

বাংলায় অনুবাদ নিচে দেওয়া হলো 

COVID-19 হল একটি সংক্রামক রোগ যা করোনাভাইরাসের একটি নতুন উপাদান দ্বারা সৃষ্ট। CO মানে করোনা, VI মানে ভাইরাস এবং D মানে রোগ। এই রোগটিকে 2019 নভেল করোনাভাইরাস হিসাবে উল্লেখ করা হয়েছিল।

চীনের উহানে 2019 সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা যায়। ভাইরাসটি প্রাথমিকভাবে ব্যক্তি থেকে ব্যক্তিতে সংক্রমিত হয়। যখন এবং সংক্রামিত ব্যক্তি কাশি, হাঁচি বা শ্বাস ছাড়ে, তখন ফোঁটাগুলি বের করে দেওয়া হয় এবং অন্য ব্যক্তির নাক মুখের মধ্যে যেতে পারে এবং ফুসফুসে শ্বাস নেওয়া হয়। ভাইরাসটি অসুস্থতার লক্ষণ ছাড়াই সংক্রামিত ব্যক্তির দ্বারা সংক্রমণ হতে পারে।

যখন একজন ব্যক্তি সংক্রামিত পৃষ্ঠকে স্পর্শ করেন এবং তারপরে মুখ, নাক বা চোখ স্পর্শ করেন তখন তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। সংক্রমণের সাধারণ লক্ষণগুলির মধ্যে রয়েছে শ্বাসকষ্টের লক্ষণ, জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং শ্বাসকষ্ট, বারবার কাঁপুনি, পেশীতে ব্যথা, মাথাব্যথা, গলা ব্যথা এবং স্বাদ বা গন্ধের অনুভূতি হারানো।

COVID-19 ভাইরাসে সংক্রামিত বেশিরভাগ লোকই হালকা থেকে মাঝারি শ্বাসকষ্টের অসুস্থতা অনুভব করে এবং বিশেষ চিকিত্সার প্রয়োজন ছাড়াই পুনরুদ্ধার করে। উচ্চ রক্তচাপ, হৃদরোগ বা ফুসফুসের রোগ, ক্যান্সার বা ডায়াবেটিস সহ বয়স্ক ব্যক্তিরা গুরুতর অসুস্থতার প্রবণতা বেশি বলে মনে হয়।

কোভিড-১৯ মহামারীর মতো বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। মহামারী ঢেউয়ের মতো নড়ছে। বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ কোভিড-১৯-এ মারা যাচ্ছে। দেশগুলি রোগীদের পরীক্ষা এবং টার্টিংয়ের মাধ্যমে রোগের বিস্তারকে ধীর করার জন্য দৌড়াচ্ছে। নাগরিকদের কোয়ারেন্টাইন করা, বৃহৎ জমায়েত বাতিল করা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে জনগণকে সচেতন করা।

COVID-19 ইতিমধ্যে বিশ্বজুড়ে সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট তৈরি করেছে। যেহেতু এখনও পর্যন্ত কোনও ভ্যাকসিন নেই, তাই প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা উচিত যেমন পাবলিক প্লেসে মাস্ক পরা, কমপক্ষে দুই মিটার শারীরিক দূরত্ব বজায় রাখা, বাড়িতে থাকা, ঘনিষ্ঠ যোগাযোগ এড়ানো, 20 সেকেন্ড পর্যন্ত হাত ধোয়া, জনসমাগম এড়ানো এবং দূরে থাকা। সংক্রামিত ব্যক্তির কাছ থেকে।

COVID-19 Paragraph প্রথম প্রকাশিত করা হয় ১২ই সেপ্টেম্বর ২০২২সাল 

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published.