Video Cartoon তৈরি করে অনলাইনে আয়

Video Cartoon তৈরি করে অনলাইনে আয়

অনলাইনে আয় করার জন্য অনেকগুলো পদ্ধতির মধ্যে অন্যতম হলো Video Cartoon তৈরি করা। যদিও কনসেপ্টটা নতুন তারপরেও বিষয়টা অনেক ভালো এবং আলাদা। এই ধরনের কাজ করলে সহজেই মার্কেটপ্লেস তৈরি করা যাবে।

 

 

কার্টুন ভিডিও

 

এরকম অনেক প্রশ্ন হয়তো আপনার মনে হতে পারে বা এরকম অনেক প্রশ্ন নিয়েই হয়তো আপনি আর্টিকেলটি পড়ছেন। হ্যা আপনি সত্যিই সঠিক আর্টিকেলটিতেই আছেন। কারণ আমি আজকে এই আর্টিকেলের মাধ্যমে আপনার সাথে আলোচনা করবো কিভাবে আপনি কার্টুন ভিডিও তৈরি করবেন ও কিভাবে আপনি এর মাধ্যমে অনলাইনে আয় করবেন। আর নরমাল কম্পিউটারের মাধ্যমেও আপনি কিভাবে সহজেই তৈরি করবেন কার্টুন ভিডিও। সবার আগে জানার দরকার কার্টন ভিডিও কি বা কার্টুন ভিডিও তৈরি করা যায়। আসুন নিচে এ নিয়ে আলোচনা করা যাক। 

কার্টুন ভিডিও কি ? 

অনলাইনে বিভিন্ন ধরনের চরিত্রকে রূপক অর্থে ব্যবহার করে যেসকল ভিডিও তৈরি করা হয় তাকে কার্টন ভিডিও বলা হয়। যেমন, মিনা, মিঠু রাজু ইউনিসেফ কর্তৃক একটা কার্টুন ভিডিও এর তিনটা চরিত্র। এরকম ভাবে আরও অনেক কার্টুন চরিত্র আছে যা অনলাইনে ছোট বাচ্চাদের কাছে অনেক বেশি জনপ্রিয়। আর বর্তমানে  ও ভবিষ্যতে এর চাহিদা বাড়তেছে অনেক। 

কিভাবে কার্টুন ভিডিও তৈরি করার মাধ্যমে আয় করা যায় ? এই প্রশ্নটি জানার আগে চলুন কিভাবে অনলাইনে আয় করার জন্য অনলাইনে কার্টুন ভিডিও তৈরি করবো সেই বিষয়টা জানা যাক। আমি নিচে একটা ওয়েব সাইট এর নাম দিয়ে দেবো আপনি এখান থেকে ইচ্ছে করলে কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। অনলাইনে Animaker. com নামে একটা সাইট আছে যা দিয়ে আপনি কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। আমি স্কিনশর্ট এর মাধ্যমে প্রাথমিক ধারণা দেওয়ার চেষ্টা করবো।  

animaker pic.01

উপরের চিত্রে আপনি গুগল থেকে animaker লিখলে এরকম একটা সাইটের নাম আসবে প্রথমেই। এখানে তীর চিহ্ন দেখে আপনি ক্লিক করার পর নিচের মত একটা সাইটে প্রবেশ করবেন। 

‍animaker pic.02

 

তারপর এখানে আপনি উপরের চিত্রের মত সাইট থেকে বা ওয়েবসাইট থেকে যেহেতু আপনি নতুন তাই সাইনআপ বা SignUp অপশানে ক্লিক করবেন। তার নিচের চিত্রের মত একটা অপশান পাবেন। এই ছবিটি দেখেই বোঝা যায় সাইটি অনেক ভালো এবং অনেক  ডিজাইনের একটি সাইট। 

animaker pic.03

 

উপরের চিত্রে আপনি যেই অপশানগুলো দেখতে পাচ্ছেন সেখান থেকে আপনি ক্রমানুসারে সব পূরণ করবেন। তারপর শেষে সাইন আপ অপশানে ক্লিক করবেন। আপনি ফেইসবুক বা জিইমেইল দিযে সরাসরিও লগইন করতে পারেন সেক্ষেত্রে আপনার পাসওয়ার্ড অটো তাদের কাছে চলে যেতে পারে তাই আপনি ফরমটা পূরণ করেই সাইটে ্প্রবেশ করবেন। তারপর আপনি একটা মেইল পাবেন নিচের চিত্রেরমত। 

অ্যানিমেশান ভিডিও

 

উপরের মেইলের একটিভ লিংক এ ক্লিক করে আপনি আপনার ড্যাশবোর্ড দেখতে পাবেন। নিচের চিত্রের মত ড্যাশবোর্ড টি আসবে আপনি একটিভ করার সাথে সাথে। 

কার্টুন ভিডিও তৈরি

 

এখানে আপনি সব অপশান দেখতে পাবেন। এখানে আপনি অপশানগুলো পড়ে পড়ে অনলাইনেই কার্টুন ভিডিও তেরি করতে পারবেন অনেক সহজেই। প্রত্যেকটা ছবিটি ক্লিক করলেই ছবিটা বড় হয়ে যাবে এবং আপনি অনেক ভালো বুঝতে পারবেন তখন। তবে টিউটোরিল দেখার জন্যও আমার পরামর্শ থাকবে যেহেতু আপনি সাইটের নামটা জানতে পেরেছেন তখন  ইউটিউবে সার্চ করলে অনেক টিউটোরিয়ার পাবেন। আমি একটা লিংক দিচ্ছি নিচে। 

Amimaker সাইটের টিউটোরিয়াল লিংক দেখতে Click here এখানে ক্লিক করুন। 

কার্টুন ভিডিও তৈরি করা পদ্ধতি

 

উপরের নিয়মেই আপনি এই সাইটে প্রবেশ করে কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। আবার আমি টিউটোরিয়াল লিংক দিয়েছে সেটা দেখেও আপনি কার্টন ভিডিও তৈরি করতে পারবেন আশা করি। এখন আলোচনা করা যাক এর ভবিষ্যত নিয়ে আর কেনই বা আপনি শিখবেন কার্টন ভিডিও তৈরি করা। 

বর্তমানে আমাদের দেশে বেকার সমস্যা এত পরিমানে বাড়তেছে যার কারণে আপনাকে অবশ্যই নিজে কিছু করার চিন্তা করতে হবে যার মাধ্যমে আপনি নিজে তো অনলাইনে আয় করবেনই তার সাথে অন্যদেরকেও অনলাইনে আয় বা অনলাইনে ব্যবসা ও উদ্যোক্তা করার ব্যপারে সাহায্য বা সহযোগীতা করতে পারবেন। ইতোমধ্যেই আমি কার্টুন ভিডিও তৈরি করা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি। এখন বাকি আর্টিকেলটুকু পড়লে উপরের প্রশ্নসহ অনলাইনে আয় করার জন্য কার্টুন ভিডিও তৈরির পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন আশা করি। 

প্রত্যেকটা কার্টন এর চাহিদা অনেক বেশি থাকে। ১৯ শতকের দিকে এর শরু হলেও বর্তমানে এর চাহিদা অনেক বেশি। আর আপনি কার্টন তৈরি বা কার্টন ভিডিও করার মাধ্যমে নিচের উপায়গুলোর মাধ্যমে আনলাইনে আয় করতে পারবেন। যেমন, 

(১) আপনি নিজে একটা ইউটিউব চ্যানেল তৈরি করে অ্যানিমেশান বা Animation ভিডিও তৈরি করে ইংরেজী বা বাংলা ভাষায় আপলোড দিয়ে একটা ভালো ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। 

(২) প্রত্যেকটা ভিডিও মানে প্রত্যেকটা কার্টন ভিডিও যেহেতু অনেক বেশি ভিও বা View হয় তাই অনলাইনে আয়টাও বেশিই হবে। 

(৩) আপনি বর্তমানে ফেইসবুকে একটা পেজ খুলে তার মাধ্যমেও অনলাইনে আয় করতে পারবেন। 

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে

 

(৪) ছোট বাচ্চাদের বইয়ের জন্য এসব কার্টন এর ছবির অনেক বেশি চাহিদা আছে অনলাইনে। যার মাধ্যমেও আপনি অনলাইনে আয় করার একটা উপায় হবে। 

(৫) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কার্টন এর ছবির ব্যপক চাহিদা রয়েছে যেখানে আপনি পার্টটাইম হিসেবে কাজ করতে পারবেন। 

(৬) কার্টন মুভির অনেক চাহিদা আমাদের দেশে তো বটেই এবং বাইরের দেশেও অনেক বেশি। 

উপরোক্ত ছাড়াও আপনি কার্টন ভিডিও তৈরি করার মাধ্যমে আরও অনেক ভাবে আয় করতে পারবেন। বাইরের দেশে এরকম শখের বসে কার্টন তৈরি করতে করতে বর্তমানে অনেকেই বড় বড় অ্যানিমেশান ব্যবসা শরু করেছে। আপনিও আমাদের দেশে এই ব্যবসা বা শিল্পটাকে অনেক করে তুলতে পারেন। 

আর্টিকেলটি ভালো লাগলে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। আমাদের সাথেও আপনি কার্টন তৈরি করার মাধ্যমে অনলাইনে আয় করতে পারবেন। অনেক সময় আমাদের কাছেও অ্যানিমেশান ভিডিও বা কার্টন দিয়ে ভিডিও এরকম ডেভেলপার চায়। আপনি আমাদেরকে আপনার কাজ ও সিভি digital[email protected] com এই ঠিকানাতে মেইল পাঠাতে পারেন। আমাদের টিম আপনাকে সহযোগীতা করবে ইনশাআল্লাহ। 

1 thought on “Video Cartoon তৈরি করে অনলাইনে আয়”

Leave a Comment