How to buy survey IP for usa online jurvey job || কিভাবে সার্ভে কাজের জন্য আইপি কিনবেন

সার্ভে কাজের জন্য আইপি কেনার আগে জানা দরকার আইপি কেন প্রয়োজন। আর আইপি ছাড়া কি এই সার্ভের কাজ করা যাবে না ? এসব প্রশ্ন জানতে পারলে আমরা সহজেই বুঝতে পারবো আসলে সার্ভে কাজটা কেমন ও কিভাবে করতে হয়। 

আরো পড়ুন >> বেস্ট সার্ভে সাইট ও কিভাবে সার্ভে করবেন।

 

USA ONLINE SURVEY JOBS

সার্ভে কাজের জন্য ভিপিএস অথবা আইপি এই দুইটার মধ্যে যে কোন একটা প্রয়োজন হবে। এখন প্রশ্ন আসতে পারে ভিপিএস কি ?


VPS = Virtual Private Server কে সংক্ষেপে VPS বা ভিপিএস বলে। এখানে আপনি নিজের ব্যক্তিগত একটা সার্ভার করতে পারবেন। অনেক সময় এই ভিপিএস মাসিক বা বাৎসরিক হয়ে থাকে। তবে আমাদের দেশে যারা সার্ভে কাজ করার জন্য ভিপিএস বা VPS ব্যবহার করে তারা সবাই মাসিক হিসেবেই ব্যবহার করে।


এখানে আপনি একটা আমেরিকার ভিপিএস কিনে একটা ভারচুয়্যাল নেটওয়ার্ক সার্ভার তৈরি করে নিতে পারবেন এর মাধ্যমে। তখন আপনি আপনার পিসিতে বসেই আমেরিকার জনগনের মত কাজ করতে পারবেন। 

 

আইপিতে অনেক সময় লোকেশান ট্রাক করা যায় বা লোকেশান বোঝা যায় কিন্তু ভিপিএস এর মাধ্যমে আপনি যদি কম্পিউটার পরিচালনা করেন তবে এখানে লোকেশান বোঝার কোন উপায় নাই। কারণ আপনার কম্পিউটারেরর মত আরেকটা কম্পিউটার একসিস থাকে এই ভিপিএসে। এখানে আপনি যখন লগইন করবেন তখন আপনার ডেক্সটপের মত একটা ডেক্সটপ আসবে যেখানে আমেরিকা লোকেশান সো করবে। তবে ভিপিএস এ অনেক খরচ বিধায় আইপি ব্যবহার করে থাকে বর্তমানে। একটা ভিপিএস মিনিমাম ৫ হাজার টাকার উপরে দাম। আমাদের দেশের লোকাল কিছু কম্পানি এই ভিপিএস বিক্রি করে থাকলেও বাইরের মানে আমেরিকার কম্পানিগুলো সবচেয়ে ভালো। কারণ তারা নিজেদের দেশের সার্ভার থেকে দিয়ে থাকে অনেক সময় আমাদের দেশের লোকাল যারা ভিপিএস সেল করে তারা এফিলিয়েটিং মার্কেটিং এর জন্য এই ভিপিএস বিক্রি করে থাকে যেগুলোতেও ভালো সার্ভে কাজ করা যায়।  


আরো পড়ুন >> ২০২১ সালে থেকে চাকরীর জন্য যেসব তথ্য জানতে হবে।


Survey Earning Jobs - সার্ভে কি?


 

আরো পড়ুন >> এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করবেন।

 

আইপি সম্পর্কে আর নতুন করে কোন কিছু বলার প্রয়োজন হবে কিনা জানি না তবে ব্যসিক কিছু ধারণা দেওয়া যেতে পারে। বর্তমানে আমাদের দেশের যারা সার্ভে কাজ করাচ্ছে বা করে তারা সবাই আপপির মাধ্যমে করে থাকে। কারণ আইপিতে খরচ অনেক কম আর ভিপিএসে অনেক বেশি খরচ হয়। আপনি একটা ভালো মানের আইপি দিয়ে মোটামুটি ভালো আয় করতে পারবেন। আসলে ভিপিএস এর কিছু সুবিধা যেমন আছে তেমনি কিছু অসুবিধাও আছে যেটা আইপিতে নেই। আপনি আইপি ব্যবহার করেও অনেক ভালো আয় করতে পারবেন যদি ভালো কাজ জানা থাকে। 


আইপি কোথা থেকে কিনবেন সেই বিষয়টা জানানোর আগে আসুন নেই নেই কেন এই আইপি আর কেনই বা সার্ভে কাজের জন্য এই আইপি ব্যবহার করতে হবে।


আইপি বা IP যার পুরো নাম হলো Internet Protocol এটা একটা সাংখ্যিক লেবেল যা কম্পিউটার নেটওয়ার্ক থেকে সংযুক্ত করে ডিভাইস দিয়ে ইন্টারনেট চালানো হয়। আমাদের লোকাল ইন্টারনেটগুলোও কোন না কোন আইপি দিয়ে চালানো হয়। তবে কিছু ডিভাইস অটো যেমন আমরা যখন মোবাইল দিয়ে গ্রামিনফোন, টেলিটক, এয়ারটেল, বাংলালিংক এবং সিমের ইন্টার ব্যবহার করি তখন এই সিম কম্পানিগুলো অটো সিস্টেমে আমাদের নেটওয়ার্ক থেকে আইপি দিয়ে ইন্টারনেট দিয়ে থাকে।


নেটওয়ার্ক এর মাধ্যমে যোগাযোগ করার জন্য আইপি Address ব্যবহৃত হয়। আরো সংক্ষেপে বলা যায় একটি আইপি Address হলো একটি নেটওয়ার্ক এর Node বা Host সংযোগ এর Local Identifier. IP Network এ প্রতিটি Host কে একটি নির্দিষ্ট নাম্বার দিয়ে নির্দেশ করা হয় আর এই নাম্বার হচ্ছে IP (Internet Protocol). আইপি সাধারণত ৩২ বিট, ৮ বিট যা চার ভাগে ভাগ করা থাকে।


আইপি সম্পর্কে আর বিস্তরিত জানার জন্য Click here লিংকটিতে গিয়ে আর্টিকেলটি পড়তে পারেন।

 

এবার আইস এই আইপি কোথায় থেকে কিনবেন সেটা নিয়ে। 


আইপি কেনার জন্য আমার ব্যাক্তিগত পরামর্শ থাকবে আপনি লাক্সপ্যানেল এর আইপি কিনেন। AT&T, Cogent, Verizon আরও কয়েকটা আইপি আছে সেগুলো মধ্য থেকে যে কোন একটা কম্পানির আইপি আপনি এই Lux প্যানেল থেকে কিনতে পারেন। এখানে আইপির দামে ২ হাজার টাকা মাস নিতে পারে। তবে এখানে যাদের প্যানেল আছে তাদেরকেও আইপি কিনতে হয় তাই এই প্যানেলের আইপি যে কেউ চাইলেই কিনতে পারবে না। আমাদের দেশে অল্প কিছু মানুষের হাতে গোনা কয়েক জনের এই প্যানেল আছে। আপনি বিশ্বস্ত যদি কাউকে পান তবে তাদের কাছ থেকে কিনতে পারেন। আমি আপনাদের সুবিধার জন্য বেশ কিছু সাইটের লিস্ট দিচ্ছি তবে নিজেরা যাচাই করে আইপি কেনার চেষ্টা করবেন। অনেক সময় অনেক সাইটে ক্লায়িন্ট বেশি হওয়ার কারণে সমস্যা করে থাকে। তাই নিজেরা যাচাই করে কেনার চেষ্টা করবেন।


(+) Proxy World = Click here

(+) Proxy Cave = Click here

(+) Hydra Proxy = Click here

(+) USA IP = Click here

(+) IP Mela = Click here


এছাড়াও আরোও কিছু ভালো ভালো সাইট আছে যেখানে চাইলে ভিপিএস ও মাসিক আইপি কিনতে পারেন। তবে ডেইলি আইপির জন্য এই সকল সাইট ব্যবহার করবেন না। কারন লাক্স প্যানেল ছাড়া ডেইলি আইপি ভালো হবে না। ডিজিটাল আইটি সেবা ওয়েব সাইট এবং ডিজিটাল আইটি সেবা ফেইসবুক আইডি থেকেও আপনি আইপি ও গিফটকার্ড সহ পেপাল ও অনলাইনে যে কোন ধরনের ডলার কিনতে পারেন চাইলে বিক্রিও করতে পারবেন। তবে আমার পরামর্শ হবে আপনি নিজে যাচাই করে কাজ করেন। আমি বলবো কারো সাথে অনলাইনে আয় করার জন্য যোগাযোগ করার আগে আপনি অল্প অল্প করে লেনদেন করে বিশ্বস্ত অর্জন করার চেষ্টা করুন। দেখবেন এখানেও অনেক বিশ্বস্ত ব্যক্তিবর্গ আছে যারা বছরের পর বছর কাজ করছে এই সকল ফ্রিল্যান্সিং সাইটে।


আরো পড়ুন >> অনলাইনে আয় করার সহজ কিছু মাধ্যমে জানুন এখানে।


আরো পড়ুন >> কিভাবে সার্ভে ম্যাচ করাবেন ও প্রতিদিন ১০ ডলার আয় করবেন।

সার্ভে কাজের ভিপিএস নিন

  

প্রশ্নঃ- ভিপিএস বা VPS এবং আইপি এর পার্থক্য কি ? 


উত্তরঃ- VPS = Virtual Private Server কে সংক্ষেপে VPS বা ভিপিএস বলে। আর আইপি বা IP = Internet Protocol যাকে সংক্ষেপে আইপি বলে। আইপির চাইতে ভিপিএস বেশি শক্তিশালি নেটওয়ার্কের দিক থেকে। অনেক সময় আইপি সেট করার সাথে সাথে আরও অনেক কিছু ঠিকঠাক করে নিতে হয় লোকেশান টিকমত রাখার জন্য। কিন্তু ভিপিএস ব্যবহার করলে এসব সমস্যায় পড়তে হয় না। 


আরো পড়ুন >> ভালো ভিপিএস কেনার জন্য যোগাযোগ করুন এখানে।

 

প্রশ্নঃ- ভিপিএস বা VPS এবং আইপি এর মধ্যে কোনটা বেশি ভালো এবং কেন ? 


উত্তরঃ- এক কথায় যদি বলা হয় তবে বলবো, ভিপিএস সবচেয়ে বেশি ভালো। তবে ভিপিএস এর খরচের কথা বিবেচনা করলে আইপি ব্যবহার করা সবচেয়ে ভালো। কারণ আপনি একটা ভিপিএস এর দামে অনেকগুলো আইপি কিনতে পারবেন। আর ভালো মানের আইপি অনেক সময় ভিপিএসের চাইতেও ভালো সুবিধা দিয়ে থাকে। যেমন আপনি ডেইলি আইপি যদি ব্যবহার করেন তবে সেক্ষেত্রে আপনি ভিপিএসের চাইতে অনেক বেশি সুবিধা পাবেন। 

 

আরেকটা বড় সুবিধা হলো আপনি ভিপিএস এর আইপি চাইলেও পরিবর্তন করতে পারবেন না। কিন্তু আইপি কম খরচেই পরিবর্তন করে নিজের প্রয়োজনীয় কাজ করতে পারবেন। তাই আমার ব্যক্তিগত পরার্মশ থাকবে আপনি আইপি ব্যবহার করে যদি এক্সপার্ট হয়ে থাকেন তখন ভিপিএস ব্যবহার করে কাজ করুন। কারণ ভিপিএস এর খরচের সাথে আপনি বেশি কাজ বা আয় না করতে পারলে লস হবে তাই শেখার দিকে বা শুরুতেই আপনাকে পরামর্শ দেবো আইপি ব্যবহার করে কাজ করুন। 

 

আপনি কি সার্ভে কাজের জন্য

 

প্রশ্নঃ- ভিপিএস বা VPS এবং আইপি এর মধ্যে কোনটার খরচ বেশি ? 


উত্তরঃ- ভিপিএস হলো একটা প্রাইভেট কম্পিউটারের মত সার্ভার আর আইপি একটা শুধু এডড্রেস। তাই বলা যায় ভিপিএসের খরচ সবচেয়ে বেশি আইপির চাইতে। আপনি একটা ভিপিএসের দামে কয়েকটা আইপি কিনতে পারবেন। অনেকেই আইপি ও ভিপিএস এর ব্যবসা করে থাকে। আশা করি উত্তর পেয়েছেন। 


প্রশ্নঃ- আপনাদের মাধ্যমে যদি কোন পরিচিত লিংক দেন তাহরে সুবিধা হবে যেন বিশ্বস্ত হয় ?

উত্তরঃ- আসলে আমরা ওয়েব সাইট থেকে কাউকে রেফার করি না এতে করে ওযেব সাইটের প্রতি বিশ্বস্ততা কমে যায়। তবে আপনাদের সুবিধার জন্য আমি বেশ কিছু লিংক দেওয়া চেষ্টা করবো যেখানে আপনি যোগাযোগ করলে হয়তো ধোকায় পড়বেন না।

ফেইসবুক পেজ = সার্ভে ও অন্যন্যা কাজের জন্য যোগাযোগ করতে পারেন।

ফেইসবুক পেজে-২ = অনলাইন সার্ভে পেজ ২০২০

ফেইসবুক গ্রুপ = অনলাইনে সার্ভে ২০২০

ফেইসবুক আইডি = সার্ভে কাজের জন্য বিশ্বস্ত

এখানকার সার্ভিস গুলো নিচে দেওয়া হলোঃ

(a) Lux Panel Socks 5IP

(b) USA Residential Premium Dedicated IP

(c) HTTPS Residential IP

(d) USA Real SSN Number

(e) USA Real SSN With Bank Account

(f) Paypal Account For Paid Survey Site

(g) Ibasis, Verizon, Sprint, AT&T, Cogent etc IP (Monthly & Daily)


এছাড়াও সার্ভে জাংকির জন্য স্পেশাল আইপি ও পেপাল এবং ব্যাংক একাউন্ট। নতুনদের জন্য আছে ভালো ব্যবস্থা যেখানে আপনি অনেক ভালো সাপোর্ট পাবেন। অনেকেই অনলাইনে বিভিন্নভাবে প্রতারিত হচ্ছে ইদানিং তবে আপনি নিজ যাচাই-বাছাই করে যোগাযোগ করে যদি সম্ভব হয় দেখা করে তাদের সাথে কাজ করেন। এতে করে আপনি নিজেও প্রতারিত হবেন না আর অনেককেই সহযোগীতা করতে পারবেন। অনেকেই ঢাকার মধ্যে অফিসিয়ালি অনলাইনে বিভিন্ন কাজের সাথে জড়িত তাদের সাথে যোগাযোগ করতে পারেন আবার ঢাকার বাইরেও অনেকেই কাজ করে থাকে তাদের সাথেও যোগাযোগ করতে পারেন। আশা করি আপনি বুঝবে পেরেছেন আমার কথাগুলো।


আমাদের সাথে যোগাযোগের ঠিকানাঃ

ফেইসবুক লিংক = ডিজিটাল আইটি সেবা বা www.facebook.com/digitalitseba


টুইটার লিংক = ডিজিটাল আইটি সেবা বা https://twitter.com/digitalitseba


ই-মেইল = [email protected]

Mobile: 01557-650206


আপনি সার্ভে সংক্রান্ত কাজের জন্য আমাদের ফেইসবুকে ম্যাসেজ ও ইমেইল করতে পারেন। চেষ্টা করা হবে সর্বোচ্চ্যটা জানানোর। আমাদের একটা টিম সার্ভে কাজের সাথে যুক্ত আছে আপনি চাইলে সেটার সাথেও যুক্ত হয়ে কাজ করতে পারেন।

Leave a Comment