৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ১১তম অধ্যায় এর MCQ

রসায়ন ১১তম অধ্যায় এর MCQ

নবম ও দশম শ্রেণির রসায়ন ১১তম অধ্যায় এর বহুনির্বাচনী প্রশ্ন এবং প্রশ্নের উত্তর এখানে দিয়ে দেওয়া হয়েছে। আসলে আমরা অনেক সময়ই আমাদের MCQ বিষয়গুলোকে নিয়ে বেশি সময় ব্যয় করি না। আজকে আমি কিছু MCQ দিয়ে দেবো এবং সাথে উত্তর।

১১তম অধ্যায় এর MCQ
এসএসসি রসায়ন ১১তম অধ্যায় বহুনির্বাচনী প্রশ্ন ও উত্তর – সমাধান.নেট। এসএসসি রসায়ন ১১তম অধ্যায় বহুনির্বাচনী প্রশ্ন ও উত্তর – সমাধান.নেট। এসএসসি রসায়ন ১১তম অধ্যায় বহুনির্বাচনী প্রশ্ন ও উত্তর – সমাধান.নেট। এসএসসি রসায়ন ১১তম অধ্যায় বহুনির্বাচনী প্রশ্ন ও উত্তর – সমাধান.নেট।

আরো পড়ুন >> ৯ম ও ১০ম বাংলা ১ম জুতা আবিষ্কার MCQ প্রশ্নোত্তর 

আজকের আর্টিকেলে আমি রসায়ন ১১তম অধ্যায় খনিজ সম্পদ অধ্যায়টির কিছু বহুনির্বাচনী প্রশ্ন এবং উত্তর দিয়ে দেবো। আশা করবো সবারই উপকারে আসবে বহুনির্বাচনী প্রশ্নগুলো।

১১তম অধ্যায় এর MCQ
(PDF) নবম দশম শ্রেণীর রসায়ন: ১০ম অধ্যায় সৃজনশীল প্রশ্নের উত্তর। (PDF) নবম দশম শ্রেণীর রসায়ন: ১০ম অধ্যায় সৃজনশীল প্রশ্নের উত্তর। (PDF) নবম দশম শ্রেণীর রসায়ন: ১০ম অধ্যায় সৃজনশীল প্রশ্নের উত্তর। (PDF) নবম দশম শ্রেণীর রসায়ন: ১০ম অধ্যায় সৃজনশীল প্রশ্নের উত্তর। (PDF) নবম দশম শ্রেণীর রসায়ন: ১০ম অধ্যায় সৃজনশীল প্রশ্নের উত্তর।
১১তম অধ্যায় এর MCQ
নবম-দশম শ্রেণীর রসায়ন অধ্যায় – ১১: খনিজ সম্পদ-জীবাশ্ম এর সকল। নবম-দশম শ্রেণীর রসায়ন অধ্যায় – ১১: খনিজ সম্পদ-জীবাশ্ম এর সকল। নবম-দশম শ্রেণীর রসায়ন অধ্যায় – ১১: খনিজ সম্পদ-জীবাশ্ম এর সকল। নবম-দশম শ্রেণীর রসায়ন অধ্যায় – ১১: খনিজ সম্পদ-জীবাশ্ম এর সকল।
১১তম অধ্যায় এর MCQ
নবম দশম রসায়ন ১১তম অধ্যায় সৃজনশীল প্রশ্ন ও উত্তর। নবম দশম রসায়ন ১১তম অধ্যায় সৃজনশীল প্রশ্ন ও উত্তর। নবম দশম রসায়ন ১১তম অধ্যায় সৃজনশীল প্রশ্ন ও উত্তর। নবম দশম রসায়ন ১১তম অধ্যায় সৃজনশীল প্রশ্ন ও উত্তর। নবম দশম রসায়ন ১১তম অধ্যায় সৃজনশীল প্রশ্ন ও উত্তর।

উপরের পিকচারগুলোতে আপনি ৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ১১ অধ্যায় এর MCQ এবং এর উত্তর দিয়ে রাখছি। আশা করি সবাই সহজেই বুঝতে পারবেন।

খনিজ সম্পদ ও জীবাশ্ম ১১তম অধ্যায় এর পিডিএফ

এখানে আমি এই অধ্যায়টির পিডিএফ কপি দিয়ে দেবো। আশা করবো আপনাদের সবারই উপকারে আসবে এবং সবাই বুঝতে পারবেন। এখান থেকে আপনি পিডিএফ কপিগুলো ডাউনলোড করে আপনি আপনার মত করে পড়াশোনা করতে পারেন।
পিডিএফ কপি সরাসরি ডাউনলোড করার জন্য = ক্লিক করুন এখানে
পিডিএফ কপি গুগল ডাউনলোড করতে = ক্লিক করুন এখানে
উপরের যে কোন লিংক থেকে আপনি অবশ্যই পিডিএফ কপি ডাউনলোড করা বা দেখে নিতে পারবেন। আশা করবো কোন সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আমাদের সাথে যোগাযোগ করার ঠিকানা

নিচের দেওয়া লিংকগুলোর মাধ্যমে আমাদের সাথে যে কোন সময় যোগাযোগ করতে পারবেন। আশা করবো আপনার কোন জিজ্ঞাসা থাকলে আমরা সহযোগীতা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।
আমাদের ফেসবকু পেজ = ক্লিক করুন এখানে
আমাদের ফেসবুক গ্রুপ ০১ = ক্লিক করুন এখানে
আমাদের ফেসবুক গ্রুপ ০২ = ক্লিক করুন এখানে
আমাদের টুইটার আইডি = ক্লিক করুন এখানে
আমাদের পিন্টারেস্ট আইডি লিংক = ক্লিক করুন এখানে
আমাদের ইউটিউব চ্যানেল = ক্লিক করুন এখানে
আমাদের ইমেইল = [email protected] 

আমাদের সাথে যোগাযোগ করার জন্য

এছাড়াও কোন অধ্যায় জরুরী ভিত্তিতে কারো লাগলে অবশ্যই জানাতে পারবেন। আমাদেরকে জানানোর জন্য আপনাকে যোগাযোগ করতে হবে নিচের দেওয়া মাধ্যমে।
ইমেইল = [email protected]   OR  [email protected]
ফেসবুক গ্রুপ = এসএফ মডেল স্কুল ক্লিক করুন এখানে
ফেসবুক আইডি = ডিজিটাল আইটি সেবা ক্লিক করুন এখানে
বি. দ্র. অনলাইন থেকে সংগ্রহ করা হয়েছে তথ্যগুলো। বিশেষ করে ভিডিওটি ইউটিউব চ্যানেল থেকে নেওয়া হয়েছে। যদিও অনেক গুরুত্বপূর্ণ ভিডিওটি।

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *