২০২১ সালে ফেইসবুক গ্রুপ সাসপেন্ড না হওয়ার ৫টি উপায়

২০২১ সালে ফেইসবুক গ্রুপ সাসপেন্ড না হওয়ার ৫টি উপায়

বর্তমানে ফেইসবুক গ্রুপ থেকে অন্যান্যা কাজের চাইতে ভালো মার্কেটিং করা যায়। অনলাইন মার্কেটিং এর দুনিয়ায় এটিই সববেশি। এখানে অন্যান্যা কাজের পাশাপাশি আমরা ফেইকগ্রুপ থেকে ভালো সুভিধা পেয়ে থাকি।

 

র্তমানে দেখা যাচ্ছে যে, বেশ কিছু অসাধু চক্রের জন্য ফেইসবুক গ্রুপের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। 

আর নানা সমস্যার কারণে গ্রুপ সাসপেন্ড করে দেওয়া হচ্ছে। আর এসব ঝামেলা বা সমস্যা থেকে বেচে থাকার ও গ্রুপকে নিরাপদ রাখার জন্য ৫টি সহজ উপায় জানানো হচ্ছে। 

২০২১ সালে ফেইসবুক গ্রুপ সাসপেন্ট না হওয়ার ৫টি উপায়

 

কেন সাসপেন্ট করা হয় ফেইসবুক গ্রুপ ?

আসলে বর্তমানে আমরা অনেকেই গ্রুপের মাধ্যমে অনেক অসৎ কাজ করে থাকি। আর এই কারণেই মূলত ফেইকবুক কম্পানি অনেক সময় এসব গ্রুপগুলো রেসটিকটেড করে দেয় বা সাসপেন্ড করে দেয়। 

৫টি উপায়গুলো হলো। যেমন, 

 

১. একটিভ মেম্বার চেক করা নিয়মিত

দেখা যাচ্ছে যে, ১ লক্ষ মেম্বার আছে গ্রুপে কিন্তু একটিভ মেম্বার নেই বললেই চলে। এই ধরনের গ্রুপগুলো হুমকির মত। আর নিয়মিত ফেইসবুক গ্রুপ আপডেট রাখতে হবে। 

গ্রুপের এডমিন ও মোডারেটর প্যানেল থেকে অবশ্যই আপডেট রাখার জন্য নিয়মিত কার্যকরি পোস্ট করতে হবে। আর এসব পোস্ট গুলো অবশ্যই মেম্বারদের জন্য উপকারী কোন তথ্য থাকে সে দিকটা নিশ্চিত করতে হবে।

 

২. ফেইক আইডি রিমুভ করা 

একটা আইডিকে চেক করলেই বোঝা যাবে যে সেই আইডিটা ফেইক নাকি ফেইক নয়। এজন্য অবশ্যই ফেইক আইডিগুলো নিয়মিত রিমুভ করতে হবে। 

প্রতি সপ্তাহে একদিন হলেও এটি চেক করে গ্রুপকে আপডেট রাখতে হবে। আর ফেইক আইডিগুলো আসলে গ্রুপের জন্য ক্ষতিকর। স্বাভাবিকভাবে এটাকে ভালো মনে করা হলেও এটি আসলে ক্ষতিকর। 

 

৩. প্রতারণা প্রতিরোধ করার ব্যবস্থা করা 

বর্তমানে ফেইসবুক গ্রুপের মাধ্যমে অনেক লেনদেন করা হয়। আর লেনদেনগুলোর মধ্যে অনেক সময় প্রতরিতও হতে দেখা যায় মেম্বারদেরকে। এই বিষয়টা অবশ্যই এডমিন প্যাানেলে লক্ষ্য রাখতে হবে। 

এজন্য অনেক গ্রুপ তারা নিজেদের পক্ষ হতে গ্রুপের ডিলগুলো করে দেয়। অর্থ্যৎ এডমিন ডিল করে থাকে। এটি অবশ্য ভালো দিক গ্রুপের জন্য। এতে করে মেম্বাররা নিরাপত্তা বোধ করে থাকে। 

Leave a Comment