গুগল অ্যাডসেন্স এর সমস্যা ও সমাধান

Google Adsense Problem Solutions

গুগল অ্যাডসেন্স এর সমস্যা ও সমাধান

গুগল অ্যাডসেন্স এর বিভিন্ন সমস্যা ও বিভিন্ন সমস্যার সমাধানগুলো জেনে নিন এই আর্টিকেলের মাধ্যমে। অনলাইনে আয় করার জন্য বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হলো এই সেক্টর।

অনলাইনে ওয়েবসাইট থেকে আয় করার অন্যতম একটি মাধ্যম হলো গুগল অ্যাডসেন্স। আর বর্তমানে ডিজএবল ও সাসপেন্ড সহ আর কিছু সমস্যা হচ্ছে। তার মধ্যে অন্যতম সমস্যা হলো আবেদন রিজেক্ট করে দেওয়া।

 

আজকে আবেদন করার আগে কিছু বিষয় বিয়ে আলোচনা করবো এই আর্টিকেলে। আশা করি সমস্যা কিছুটা হলোও সমাধান হবে।

  

শেষ কিছুদিন হলো অনেকেরই পোস্ট ইনডেক্স সমস্যা হচ্ছে আবার অ্যাডসেন্স রিজেক্ট করেছে এমন সমস্যা আসছে। তাদের জন্য বলবো। নিচে পদ্ধতিগুলো অনুসরণ করেন।

 

 

২০২১ সালের গুগল অ্যাডসেন্স এর সমস্যা ও সমাধান

 

গুগল অ্যাডসেন্সযুক্ত সাইট তৈরি করার আগে নিচের বিষয়গুলো অবশ্যই লক্ষ্য করুন

 

(১) নিশ একটা নিয়ে ব্লগিং করুন। এবং একটা নিশের মধ্যে ৫ টা মেজর আর্টিকেল এর প্রত্যেকটার আদলে ৫ টা করে করে সাব আর্টিকেল রাখেন যেন ইন্টারনাল লিংক করা সহজ হয়।

  
(২) অবশ্যই ব্যাকলিংক মানে এক্সটারনাল লিংক দিবেন তাতে সাইটের গুরুত্ব বাড়বে।
 
(৩) প্রতিদিন বা দুইদিন পরপর পোস্ট একটা ফিক্সড সময়ে দিবেন। প্রয়োজনে সিডিউল করে দেবেন।
(৪) অফ পেজ এসইও ঠিকমত করবেন।
 
(৫) ডোমেইনের বয়স যতটা বাড়াবেন তত ভালো হবে একদম নতুন কিনেই আবেদন করবেন না।
 
(৬) থিমের ক্ষেত্রে বলবো একটা প্রিমিয়াম কিনে নিযে অনেক গুলো সাইটে যুক্ত করে কাজ করেন কারণ ফ্রি থিমগুলোতে কিছু সমস্যা আছে যদিও আগে সমস্যা হয় নাই।
 
(৭) সবার আগে যেটা বলা দরকার ছিল সেটা সবার শেষে বলছি কনটেন্ট কনটেন্ট এবং কনটেন্ট অবশই ইউনিক হতে হবে এবং কপিপেস্ট হওয়া যাবে না।
 
 
উপরের বিষয়গুলো ছাড়াও আরও কিছু বিষয় আছে তবে আপাতত এই বিষয়গুলো মেনে চললে বাকিগুলো মেনে চলা সহজ হবে। আমি মূল বিষয়গুলোই বলার চেষ্টা করেছি এখানে।

কি কি সমস্যা হতে পারে এখানে সেগুলো জেনে রাখুন 

১. অবশ্যই আপনি আবেদন করার সময় নিজের ঠিকানা ও নামগুলো সুন্দর মত দিবেন। পিন ভেরিফাই করার জন্য এটি অনেক গুরুত্বপূর্ণ বিষয়।
২. চেষ্টা করবেন কী-ওয়ার্ড রিসার্চ করে কনটেন্ট লিখার এতে করে আপনি অনেক ভালো করতে পারবেন।
৩. ডোমেইনে অনেক বেশি সময় দিন। অর্থ্যৎ আপনি ডোমেইনকে ২ বছর বা ৩ বছর ধরে রাখুন নিজের কাছে। শুরুতেই আয় করতে যাবেন না। আশা করি এই বিষয়টা অনেক সহজেই বুঝবেন। এখানে আপনি অবশ্যই দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করবেন। কারণ এখানে আপনি অল্প দিনের জন্য নয় এখানে আপনি চাইলে দীর্ঘদিন ধরে কাজ করতে পারবেন।

 

অনলাইনে আয় করার জন্য অ্যাডসেন্স নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

প্রশ্ন-১  একটা কম্পিউটারে কতটা গুগল অ্যাডসেন্স রাখা যাবে ? 

 

উত্তরঃ–  সঠিক উত্তর হলো একটা কম্পিউটারে একটা গুগল অ্যাডসেন্স রাখবেন। এখানে অনেকেই অনেক ধরনের কথা বলবে। কারণ গুগল আপনার সাইটটা যত বেশি পুরানো হবে তত বেশি মনিটরিং করতে থাকবে। আপনার সাইট যদি নতুন হয় সেক্ষেত্রে কম মনিটরিং করবে।

আর আপনি যদি একটা পিসিতে বা একটা কম্পিউটারে অনেক বেশি অ্যাডসেন্স রাখেন বা একসাথে একাধিক লগইন করেন। তাহলে গুগলের রোবট এটাতে পলিসি সমস্যা ধরে সাসপেন্ড ও করে দিতে পারে। আশা করি বিষয়টা সবাই বুঝবেন এবং গুরুত্বের সাথে দেখবেন।

 

প্রশ্ন-২.  একটা কম্পিউটার থেকে কতগুলো Google Ad-sense  আবেদন করা যাবে ? 

 

উত্তরঃ–  একাধিক করা যাবে এটাই সঠিক উত্তর। তবে হ্যা আপনি অবশ্যই এক ব্রাউজারে এক সাথে বিষয়টা করবেন না। মানে একটা ব্রাউজারেই সবগুলো আবেদন করতে যাবেন না। আপনি একাধিক ব্রাউজারে আবেদন করবেন। আশা করি সমস্যা হবে না।

অনেক সময় এটিকে সমস্যা হিসেবে পলিসি সমস্যার মধ্যে ফেলে তবে আমার কাছে এখনও এরকম কোন যুক্তিযুক্ত প্রমাণ আসে নাই এই বিষয়টা নিয়ে। আমার ধারণা এটি কোন বড় ইস্যু নয়। তবে হ্যা একই ঠিকনা বা একই নামে করবেন না। আপনি আপনার পরিবারের যে কোন সদস্যের নাম ব্যবহার করে আবেদন করতে পারবেন।

এই বিষয়টা নিয়ে যদি আপনার আরও কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই জানাবেন।

 

 

ব্লগ সম্পর্কিত আর্টিকেলসমূহ নিচে দেওয়া আছে। 
প্রিমিয়াম থিম এর লিংক

 

1 thought on “গুগল অ্যাডসেন্স এর সমস্যা ও সমাধান”

Leave a Comment