SSC Chemistry ১ম অধ্যায় এর সৃজনশীল প্রশ্নের উত্তর

১ম অধ্যায় এর সৃজনশীল

১ম অধ্যায় এর সৃজনশীল প্রশ্নের উত্তর

SSC Chemistry Chapter 1 Hand Note. আজকের আর্টিকেলে আমি নবম ও দশম শ্রেণির রসায়ন ১ম অধ্যায় এর সৃজনশীল প্রশ্নের উত্তর দিয়ে দেবো। আশা করবো সবারই উপকারে আসবে এই আর্টিকেলটি।

আরো পড়ুন >> ৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ২য় অধ্যায় এর অনুধাবনমূলক প্রশ্ন এবং উত্তর

এখানে আমি সামান্য কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আর বাকি তথ্যগুলো নিজেদের গাইড বই থেকে সংগ্রহ করে নিয়ে পড়তে হবে। আমাদের ওয়েবসাইটটাতে আরও বিষয়গুলোর হ্যান্ড নোট দেওয়া আছে।

১ম অধ্যায় এর সৃজনশীল
নবম দশম শ্রেণীর রসায়ন গাইড বই ডাউনলোড পিডিএফ ২০২১-২০২২ | class 9-10 Chemistry Guide book pdf download 2021-2022

৯ম-১০ম শ্রেণীর রসায়ন সমাধান pdf | নবম দশম শ্রেণীর রসায়ন সমাধান প্রথম অধ্যায় | নবম দশম শ্রেণীর রসায়ন সৃজনশীল সমাধান pdf | chemistry solution for class 9-10 pdf bangla version | Class 9 chemistry guide pdf

যেগুলো থেকে একজন ছাত্র বা কোচিং এর শিক্ষক যথেষ্ঠ তথ্য নিতে পারবেন। এখানে আরও কিছু সহযোগীতার জন্য আমাদের দেওয়া নিচের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। আশা করবো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

রসায়ন ১ম অধ্যায় এর সৃজনশীল প্রশ্নের উত্তর

নিচে আমি সৃজনশীল প্রশ্ন এবং উত্তর দিয়ে দেবো। তবে এখানে হয়তো উত্তর ও প্রশ্ন দেওয়ার ক্ষেত্রে আমি লিংক ব্যবহার করবো। যেন সবাই সহজেই বুঝতে পারেন। আসলে এখানে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও উপাত্তগুলো আমি লিংকের মাধ্যমে দেওয়ার চেষ্টা করবো।

আমি ফেসবুক গ্রপে পিকচার দিয়ে সেটার লিংক এখানে দিয়ে দিচ্ছি। আশা করি সেখান থেকে সহজেই বুঝতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে দেখার জন্য = ক্লিক করুন এখানে

উপরের লিংকটিতে ক্লিক করলে আপনাকে একটি গ্রপে নিয়ে যাবে। এবং সেখান থেকে আপনি সৃজনশীল প্রশ্ন এবং উত্তর দেখতে পারবেন। আর কোন সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আমাদের সাথে যোগাযোগ করার ঠিকনা

নিচে আমাদের সাথে কিভাবে যোগাযোগ করবেন তার ডিটেলস ঠিকানা দেওয়া হলো। আশা করি সবার কাজে আসবে পরবর্তীতে কোন সমস্যা বা কোন অধ্যায় এর হ্যান্ড নোট সংগ্রহ করার জন্য। অবশ্যই নিচের দেওয়া লিংক থেকেই যোগাযোগ করবেন।

ফেসবুক আইডি = ডিজিটাল আইটি সেবা

ফেসবুক পেজ লিংক = এস. এফ. মডেল কোচিং সেন্টার  (কোচিং সেটার চালানোর কারণে সেখানেও পোস্ট শেয়ার করা হয়ে থাকে)

ফেসবুক গ্রুপ ১ = ডিজিটাল আইটি সেবা

ফেসবুক গ্রুপ ২ = এস. এফ. মডেল স্কুল  (এখানে শিক্ষার সকল পোস্ট ও অধ্যায় ভিত্তিক নোট পাবেন)

ইমেইল আইডি = [email protected]

টুইটার একাউন্ট = ডিজিটাল আইটি সেবা

উপরের যে কোন একটিতে আমাদেরকে পাবেন। তবে সবচেয়ে ভালো হবে আপনি যদি ফেসবুক আইডিতে ম্যাসেজ করেন। কারণ ফেসবুকটাতেই বেশি একটিভ থাকা হয়ে থাকে অনেক সময়। তবে ইমেইল করেও আমাদের সাথে যোগযোগ করতে পারবেন সহজেই।

আর্টিকেলটি প্রথম প্রকাশিত করার তারিখ ৩০ ই জুন ২০২২ সাল রোজ বৃহস্পতিবার

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *