পেপাল একাউন্ট কেনা ও ব্যবহার করা সহ কিছু প্রশ্নের উত্তর

পেপাল একাউন্ট

পেপাল একাউন্ট কেনা ও ব্যবহার করা সহ কিছু প্রশ্নের উত্তর

অনলাইনে পেমেন্ট ও অনলাইনে বিভিন্ন ধরনের কাজ করার জন্য সবচেয়ে বেশি ব্যবহার করা হয় পেপাল একাউন্ট। আন্তর্জাতিক মার্কেটপ্লেসগুলোতে পেপাল একাউন্টের ব্যবহার অনেকটাই বেশি বলা যায়।
 
পোস্টটা একটা গ্রুপে করা হয়েছি। আমি অনেকেই উত্তর খোজ করে বা প্রশ্ন করে বিধায় এখানে দিয়ে রাখতেছি বোঝার সুবিধার জন্য।
 
অনেকেই পেপাল একাউন্ট কেনার জন্য নক করেছেন। সবার উত্তরগুলো একসাথে দেই। আগে আমি কিভাবে এবং কত খরচ হয় বলি তারপর প্রশ্নের উত্তর দিচ্ছি।
 

 

পেপাল একাউন্ট কেনা ও ব্যবহার করা সহ কিছু প্রশ্নের উত্তর

 

(ক) আমি মোট ১০টার মত পেপাল একাউন্ট কিনেছি গত এক-দেড় বছরে। এখন মাত্র একটা আছে। লাস্ট কিনতে চেয়ে আর কেনা হয় নাই। ভাবতেছি এটা নষ্ট হলে কারো থেকে করে কাজ করবো।
 
(খ) আমি পেপাল লগইন করার জন্য ১৬ ডলারের মত খরচ করে USA রেডিসেনশিয়াল আইপি ব্যবহার করি। অনেকেই করে না তবে আমি করি কারণ আইপি দিয়ে যতদিন ব্যবহার করছি ততদিন সমস্যা হয় নাই। অনেকেই ছাড়াও করে তবে তারা আমার থেকে অনেক বেশি এক্সপার্ট।
 
(গ) আমি পেপাল ডলার কিনি অনেক সময় ৮০ টাকা আবার অনেক সময় ৮৫ টাকা তবে বেশিভাগই মাঝামাঝি থাকে। আর সেল করি টপআপ বা পেমেন্ট করে যা পার ডলার ১০০ টাকা করে রাখি। অনেক সময় বেশি ডলার হলে ৯০ করে রাখি তবে কম রাখা হয়।
 
(ঘ) ডলার রেট বেশি কারণ আমি এখানে ডলার একাউন্টে আগে কিনে রাখি এবং নিয়মিতই নিতে পারে যারা নেয় তারা জানেন বিষয়টা। কম দামে হঠাৎ দিলাম আর অন্য সময় দিতে পারবো না সেটা আমার কাছে হয় না কখনও। আর আমি কাজটা প্রফিট করার জন্য করি ফ্রি সার্ভিস দেওয়ার জন্য নয়।
 
(ঙ) আমার সব মিলে প্রতি মাসে পেপাল রান করার জন্য এক্সট্রা ১৬ ডলার + পার ডলার আর নিজের শ্রম ব্যয় করতে হয়। আর আমি বেশিরভাগই আগের ক্লায়েন্টদের পেমেন্ট করি বেশি। নতুনরা আমার থেকেও অভিজ্ঞ বিধায় করা হয় কম।

প্রশ্নের উত্তর দেওয়া যাক কিছু।

১ম প্রশ্নঃ- আমার পেমেন্ট করতে হয় মাঝে মাঝে তাই কিনতে চাচ্ছি। ভালো হবে কি ?

উত্তরঃ- অবশ্যই ভালো হবে। কারণ নিজে পেমেন্ট করবেন সেটা তো ভালো তবে। সামান্য কাজ হলে খরচটা বেশি হবে যদি আমার মত করেন। আর অন্যদের মত করলে হয়তো ডলার আছে একাউন্ট এ ৫০ বা ৩০ লিমিট হয়ে গেলো তখন তো পেপাল কেনা + ডলারের টাকা সবই নষ্ট হবে। তার চাইতে নিয়মিত কারো থেকে পেমেন্ট করে নেওয়াটা বুদ্ধিমানের কাজ। কারণ এটা ব্যবহার বিধি শিখতে হয়। আর প্রফেশানল হলে তো নষ্ট হলেও শিখতে হবে বা করতে হবে।
 

২য় প্রশ্নঃ- কত দাম পেপাল একাউন্ট্ এর ?

উত্তরঃ- দাম বলতে আমি কিনেছিলাম ২ হাজার টাকা দিয়ে। ব্যাংক + কার্ড ভেরিফােইড ছিল এবং সব একসিস ছিল। আর এখন অনেকেই ৮০০ টাকা বা ১ হাজার টাকা বা ১২০০ টাকা করেও সেল করে। তবে এগুলো আমি ব্যবহার করে দেখি নাই তবে কয়েকজন করে কয়েকদিনের মধ্যেই লিমিট হয়েছে বলে জানি।
আরও প্রশ্ন থাকলে কমেন্ট করলে সময় করে উত্তর দেওয়া যাবে।

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published.