ডিজিটাল মার্কেটিং এর সেরা টুলস

ডিজিটাল মার্কেটিং

ডিজিটাল মার্কেটিং এর সেরা টুলস সম্পর্কে জেনে নিন

ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে আপনি অনলাইনে আয় করার অনেক সহজ মাধ্যম তৈরি করে নিতে পারবেন।  অনলাইনে প্রচার করার জন্য অনেক পদ্ধতি রয়েছে। সেরা পদ্ধতিগুলো জেনে অবশ্যই প্রচার করুন।

পোস্টটা যদি বাংলায় তবে এই মার্কেটিং করার জন্য বেশির ভাগই ইংরেজী টুলস বেশি ব্যবহার করা হয়। এখানে বর্তমানে আমি কিছু বাংলা টুলস নিযে কথা বলার চেষ্টা করবো যদিও ইংরেজীটা বেশি প্রচলিত।

যে কোন টুলস অনেক সহযোগী ভূমিকা পালন করে অনলাইনে প্রচার-প্রচারণার জন্য। আমরা অনেক সময় আগের বিজ্ঞাপনগুলো দেখলে লক্ষ্য করে থাকবো যে, সেখানে বিজ্ঞাপনের আসল উদ্দেশ্যই ছিল মার্কেটিং বা প্রচার করা। বর্তমানে অনলাইনের সুবাদে ডিজিটাল পদ্ধতিতেই মার্কেটিং করতে হয়।

 

৬টি সেরার টুলস সম্পর্কে জেনে নিন শুরুতেই 

১. ক্যানভা (ছবি তৈরি জন্য সবচেয়ে জনপ্রিয় টুলস)

২. র‌্যাংক ম্যাথ এসইও টুলস (প্লাগইন যদিও তবে টুলসও বলা যায়)

৩. গ্রামারলি (বানান চেক করার জন্য ব্যবহৃত টুলস)

৪. লিংক শর্ট করার জন্য লিংক শর্টনার (যে কোন শর্টনার হলেই হবে)

৫. কী-ওয়ার্ড রিসার্চ করার জন্য কী-ওয়ার্ড প্লানার টুলস

৬. প্লাগারিজম চেকার টুলস 

 

 

কিছু প্রশ্ন ও উত্তর জেনে নিন যা আপনার কাজে আসবে

প্রশ্ন-১  ডিজিটাল মার্কেটিং এর জন্য কিছু ভালো ফ্রি টুল আছে কি ? 

উত্তরঃ–  অবশ্যই ফ্রি টুলস আছে। আসলে প্রত্যেকটা টুলসই আগে ফ্রিতে পাওয়া যেতো। বর্তমানে সেগুলো আর ফ্রিতে দেয় না। অনেক গ্রাহক হয়ে যাওয়াতে আসলে সেগুলো পেইড করে ফেলা হয়েছে।

যেমন, গুগল এর জন্য প্লাগারিজম চেকার টুলসটা ফ্রিতেই ব্যবহার করা যায়। এর লিংক হলো, www. smallseotools. com এইখানে আপনি ইচ্ছা করলে বাংলা এবং ইংরেজী উভয় কনটেন্টই চেক করতে পারবেন।

 

আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ বর্তমান সময়ের জন্য। এখানে প্রত্যেকটি টুলস এবং প্রত্যেকটি পয়েন্ট অনলাইন সেক্টরে দীর্ঘ দিন করার জন্য অনেক জরুরী। আমরা বর্তমানে অনলাইনের প্রতি অনেক বেশি আকৃষ্ট হচ্ছি। এবং অনেক বেশিই বিভিন্ন ধরনের টুলস ব্যবহার করে থাকি। মূল্যবান সময় নিয়ে কনটেন্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published.