গুগল অ্যাডসেন্স এর জন্য OFF Page SEO কেন গুরুত্বপূর্ণ

OFF Page SEO

গুগল অ্যাডসেন্স এর জন্য OFF Page SEO কেন গুরুত্বপূর্ণ

OFF Page SEO নিয়ে আলোচনা করার আগে আমাদের জানতে হবে OFF Page SEO কেন এত বেশি জরুরী। আজকের আর্টিকেলের মধ্যে আপনি নিজের বিষয়গুলো জানতে পারবেন আশা করি। যেমন, 

আরো পড়ুন>> বাংলায় আর্টিকেল লেখার নিয়ম ২০২৩

১. অফ পেইজ এসইও কি ?

২. অফ পেইজ এসইও কেন জরুরী ?

৩. অফ পেইজ এসইও না করলে কি কি সমস্যা হতে পারে ?

৪. অফ পেইজ এসইও এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কোনটি ?

৫. অফ পেইজ এসইও এর সুবিধা বা গুরুত্ব কি ?

 
গুগল অ্যাডসেন্স এর জন্য OFF Page SEO কেন গুরুত্বপূর্ণ

 

OFF Page SEO কি ? 

এক কথায় আর সহজ ভাষায় যদি আমি বলি তবে বলবো কনটেন্ট বা আর্টিকেল ছাড়া আমরা যেই SEO টা করে থাকি গুগলে পোস্ট ইনডেক্স হওয়ার জন্য সেই ধরনের SEO কেই মূলত বলা হচ্ছে অফ পেইজ এসইও।

ওয়েব মাস্টার টুলস, সেটিং এ সাইট ম্যাপ এ্যাড করা, সেটিং ঠিক করে নেওয়া এসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো কিন্তু অফ পেইজ এসইও অন্তর্গত। 

অফ পেজ এসইও (অফ পেইজ এসইও) করার জন্য আপনাকে অবশ্যই ব্লগিং এর সেটিংটা ভালো মতো শিখতে হবে। আর সাইট ম্যাপ সঠিকভাবে সেট করতে হবে তারপর আমি এর ফলাফল নতুন সাইট হলে ৭ দিন পর্যন্ত সময় লেগে যায়।

ওয়েবসাইট যত বেশি পুরোনো হবে তত বেশি (অফ পেইজ এসইও) কাজ করবে। এই বিষয়টা বোঝার জন্য ছোট একটা বিষয় লক্ষ্য করতে পারেন। আমরা অনেক সময় দেখি যে, পোস্ট আছে সাইটে ২০ টার মতো এবং পেজ আছে বেশ কয়েকটা মানে ১০টার মত। 

তো ইনডেক্স চেক করতে দিয়ে দেখি ইনডেক্স নেই এবং গুগলে সার্চ দিলে আসে না। অথচ ইনডেক্স চেক করতে গিয়ে দেখা যায় ২০+ ইনডেক্স আসলে এগুলো অফ পেইজ এসইও এর একটা অংশ।

আরো পড়ুন>> নতুনদের জন্য ব্যবসা শুরুর ৫টি পরামর্শ

OFF Page SEO কেন জরুরী ? 

কোন ওয়েবসাইট থেকে ভালো আয় করতে হলে SEO এর বিকল্প নেই অন্য কোন কিছু। পোস্ট ইনডেক্স, অ্যাড সো করানো এবং নিজের ওয়েবসাইটটা বিভিন্ন সার্চ ও দ্রুত ইনডেক্স হও আয় ভালো করার জন্যই মূলত অফ পেইজ এসইও করবো। 

আরো পড়ুন>> অফ পেজ এসইও (off page SEO) কি ? কিভাবে অফ পেজ এসইও করতে হয়

OFF Page SEO না করলে কি সমস্যা হবে ?

আসলে সমস্যা বলতে ইদানিং বিষয়টা লক্ষ্য করা যাচ্ছে। গুগল আগের চাইতে কিছু নিয়ম বাড়িয়েছে যার ফলে বিভিন্ন টেকনিক নেওয়া শেষ আর অফ পেইজ এসইও টা না করলে গুগল ইনডেক্স না হওয়া পর্যন্ত অ্যাড সো নাও করাতে পারে পোস্টে এ। 

OFF Page SEO সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কি ? 

আসলে ্এই প্রশ্নটার আগে একটা বিষয় জানা জরুরী তা হলো আপনি কি সাইটটাকে বড় করতে আগ্রহী ? নাকি আপনি সমায়িক সময়ের জন্য করছেন। কারন এখানে আপনি একটা ওয়েসাইটকে গুগলে Rank করাবেন ভালো আয় করার চেষ্টা করবেন আর SEO করবেন না ?

আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সেটিং ও সাইটম্যাপ সুন্দর বসানো স্টেপ বাই স্টেপ কারণ অফ পেইজ এসইও কাজ করার পূর্ব শর্ত হলো অফ পেইজ এসইও. 

অনেক ধন্যবাদ মূল্যবান সময়ে নিয়ে আর্টিকেলটি পড়ার জন্য।

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

One Comment on “গুগল অ্যাডসেন্স এর জন্য OFF Page SEO কেন গুরুত্বপূর্ণ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *