৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.৬ অধ্যায় হ্যান্ড নোট

উচ্চতর গণিত ৫.৬ অধ্যায়

উচ্চতর গণিত ৫.৬ অধ্যায় এর হ্যান্ড নোট

আজকের আর্টিকেলে আমি ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.৬ অধ্যায় এর হ্যান্ড নোট দিয়ে দেবো। এখানে আপনি শুধুমাত্র ৫.৬ অধ্যায়টির অনুশীলনীর সমাধান পাবেন। অন্যান্যা অধ্যায়গুলো দেখার জন্য আমাদের ওয়েবসাইট থেকে SSC উচ্চতর গণিত ক্যাটাগোরিটি দেখে নিন। 

আরো পড়ুন >> ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.১ অধ্যায় এর হ্যান্ড নোট    

SSC Higher Math Chapter 5.1 Hand Note & Chapter Solutions. SSC Higher Math Chapter 5.2 Hand Note & Chapter Solutions. SSC Higher Math Chapter 5.3 Hand Note & Chapter Solutions. 

উচ্চতর গণিত ৫.৬ অধ্যায়
ssc higher math pdf
Searches: 50/mo – CPC: ৳0 – SD: 12
ssc higher math note
Searches: 50/mo – CPC: ৳0 – SD: 30
ssc higher math solution pdf 2022
Searches: 0/mo – CPC: ৳0 – SD: 0
ssc higher math book
Searches: 170/mo – CPC: ৳0 – SD: 20
ssc higher math chapter 5
Searches: 10/mo – CPC: ৳0 – SD: 81
ssc higher math practical
Searches: 110/mo – CPC: ৳0 – SD: 40
ssc higher math chapter 2
Searches: 50/mo – CPC: ৳0 – SD: 63
ssc higher math chapter 1.2 solution
Searches: 0/mo – CPC: ৳0 – SD: 0

উপরের পিকচারটিতে আপনি এসএসসি বা ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত বইয়ের সকল অধ্যায় এর সূচীপত্র দেখতে পাবেন। আপনি এই অধ্যায়গুলোই মূলত উচ্চতর গণিত এর জন্য প্রাকটিস করবেন।

SSC Higher Math Chapter 5.4 Hand Note & Chapter Solutions. SSC Higher Math Chapter 5.15Hand Note & Chapter Solutions. SSC Higher Math Chapter 5.6 Hand Note & Chapter Solutions. 

SSC Higher Math Chapter 5.6

আমি এখানে হ্যান্ড নোট টির ফেসবুক লিংক দিয়ে দিচ্ছি। সহজেই আপনারা বুঝতে পারবেন এরকম লিংকই দেওয়া হচ্ছে। অনেকের ফোনেই পিডিএফ সাপোর্ট করে না তাই আমি ফেসবুক গ্রুপে দেওয়া পিকচারগুলোর লিংক দিয়ে দিচ্ছি। 

আপনাদের যাদের দরকার তারা এই লিংকে ক্লিক করে দেখে নিতে পারবেন সহজেই। যদি কোন অংক বুঝতে সমস্যা মনে হয় তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন আমাদের দলীয় সদস্য আপনাকে সহযোগীতা করবে।

পিকচারগুলো দেখার জন্য = ক্লিক করুন এখানে  (ফেসবুক গ্রুপের লিংক) 

উপরের লিংকটিতে ক্লিক করলে আপনাকে একটি ফেসবুক গ্রুপে নিয়ে যাবে। ফেসবুক লগইন থাকলে ভালো হবে তবে না থাকলেও সমস্যা নেই। গ্রুপে যুক্ত হওয়াটা বাধ্যতামূলক নয়। গ্রুপটা পাবলিক করা আছে আপনি চাইলেই যে কোন সময় যে কোন বিষয়ের নোট নিতে পারবেন সহজেই।

এই গ্রুপ থেকে নোট নিতে কোন ধরনের টাকা পয়সা লাগবে না। নোটটি কতটুকু উপকার পেলে সেটা অবশ্যই রিভিও আকাকে গ্রুপে জানাতে পারেন অথবা কমেন্ট করে জানাতে পারেন। নিজে এবং পরিচিতদের দেখার সুযোগ করে দিবেন আশা করি হ্যান্ড নোট গুলো।

উচ্চতর গণিত ৫.৬ অধ্যায় এর পিডিএফ

এ পর্যায়ে আমি এই অধ্যায়টির পিডিএফ লিংক দিয়ে দেবো। আশা করবো পিডিএফ থেকে সহজেই বুঝতে পারবেন। এবং এই অধ্যায়টির গাণিতিক সমস্যাগুলো সহজেই আয়ত্ব করে নিতে পারবেন। 

PDF File বা পিডিএফ কপি দেখার জন্য = ক্লিক করুন এখানে  (ফেসবুক গ্রুপের লিংক) 

PDF File বা পিডিএফ কপি দেখার জন্য = ক্লিক করুন এখানে  (গুগল ড্রাইভের লিংক) 

উপরের দুইটা লিংকটি চেক করে দেওয়া হয়েছে। আশা করবো দুইটা লিংকটি ভালো হবে। কোন লিংক কাজ না করলে কমেন্ট করে জানাবেন। অথবা [email protected]  এই মেইলে ইমেইল করবেন।

আমাদেরকে আপনি ফেসবুক গ্রুপ বা পেজ বা আইডিতেও ম্যাসেজ করতে পারেন। আমরা দ্রুতই সহযোগীতা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। এছাড়াও আমাদের কনট্যাক্ট লিস্ট থেকে আপনি আমাদের সাথে সহজেই যোগাযোগ করতে পারবেন।

উচ্চতর গণিত ৫.৬ অধ্যায় নিয়ে আর্টিকেলটি প্রথম প্রকাশিত হয় ১২ই আগস্ট ২০২২ সাল 

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *