৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.১ অধ্যায় হ্যান্ড নোট

উচ্চতর গণিত ৫.১ অধ্যায়

উচ্চতর গণিত ৫.১ অধ্যায় হ্যান্ড নোট

আজকের আর্টিকেলে আমি ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.১ অধ্যায় এর হ্যান্ড নোট দিয়ে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।  SSC Higher Mathematics 5.1 Chapter Hand Note. SSC Higher Mathematics 5.1 Chapter Solutions. 

আরো পড়ুন >> ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.২ অধ্যায় এর হ্যান্ড নোট     

এসএসসি এবং ৯ম ও ১০ম শ্রেণির ৫.১ অধ্যায় এর হ্যান্ড নোট এর পাশাপাশি এসএসসি উচ্চতর গণিত ক্যাটাগোরিতে আরও অধ্যায় এর সমাধান এবং সৃজনশীল প্রশ্ন এবং সেগুলোর উত্তর দেওয়া হয়েছে। যাদের দরকার তারা দেখে নিতে পারবেন সহজেই।

উচ্চতর গণিত ৫.১ অধ্যায়
উচ্চতর গণিত অনুশীলনী ২ সমাধান
Searches: 0/mo – CPC: ৳0 – SD: 0
উচ্চতর গণিত ৩য় অধ্যায়
Searches: 0/mo – CPC: ৳0 – SD: 0
উচ্চতর গণিত ১০ অধ্যায়
Searches: 40/mo – CPC: ৳0 – SD: 17
উচ্চতর গণিত নবম দশম ২য় অধ্যায়
Searches: 0/mo – CPC: ৳0 – SD: 0
উচ্চতর গণিত ৯-১০
উচ্চতর গণিত ৭ম অধ্যায়
Searches: 50/mo – CPC: ৳0 – SD: 15
উচ্চতর গণিত সমাধান
Searches: 170/mo – CPC: ৳0 – SD: 29
উচ্চতর গণিত ১ম অধ্যায়
Searches: 70/mo – CPC: ৳0 – SD: 44

আমাদের ওয়েবসাইটে ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত এর পাশাপাশি আরও অন্যান্য বই এর সমাধান এবং হ্যান্ড নোট দিয়ে দেওয়া হয়েছে। আশা করবো আপনাদের যাদের দরকার তারা এখান থেকে নিয়ে সমাধান করে নিবেন।

৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.১ অধ্যায় হ্যান্ড নোট

হ্যান্ড নোট টি আমি ফেসবুক গ্রুপে আপলোড করে এখানে লিংক দিয়ে দিচ্ছি। অনেক সময় এখানে দিয়ে দিলে আপনাদের দেখতে সমস্যা হতে পারে। আবার আপনি ফেসবুক গ্রুপের সাথে যুক্ত থাকলে আরও অন্যান্য অধ্যায়গুলোর আপডেটও অনেক দ্রুতই পাবেন আশা করি। 

৫.১ অধ্যায় এর হ্যান্ড নোট পেতে = ক্লিক করুন এখানে (ফেসবুক গ্রুপের লিংক) 

এখানে আমি Do Follow Link করে দিয়েছি। আপনি অনেক সহজেই ক্লিক করলে অন্য ট্যাবে নিয়ে গিয়ে সমাধান দেখে নিতে সহযোগীতা করবে। আপনি লক্ষ্য করে দেখে থাকবে যে, প্রত্যেকটি পেজের নিচে দিকে এবং উপরের দিকে নাম্বার উল্লেখ করা হয়েছে।

যেটা দেখে আপনি সহজেই প্রথম পেজ কোনটা আবার ২য় ও ৩য় পেজ কোনটা তা সহজেই বের করে নিতে পারবেন। আর কোন ধরনের সমস্যা হলে অবশ্যই আমাদেরকে জানাতে হবে। 

SSC Higher Math Hand Note. SSC Higher Math 5.1 Chapter Hand Note. SSC Higher Mathematics Chapter 5.1 Hand Note. SSC Higher Math Hand Note. SSC Higher Math 5.1 Chapter Hand Note. SSC Higher Mathematics Chapter 5.1 Hand Note. 

৫.১ অধ্যায় এর পিডিএফ বা PDF

এবার আমি ৯ম ও ১০ম শ্রেণির উচ্চতর গণিত ৫.১ অধ্যায় এর হ্যান্ড নোট টির পিডিএফ কপি ডাউনলোড করার জন্য লিংক দিয়ে দেবো। এখানে আমাদের গ্রুপের লিংক বিধায় সতর্কতার কোন প্রয়োজন নেই বলে মনে করি। 

পিডিএফ বা PDF টি পেতে = ক্লিক করুন এখানে (ফেসবুক গ্রুপের লিংক) 

উপরের লিংকটিতে আপনি ক্লিক করলে সহজেই আপনি পাবলিক করা সেই ফেসবুক গ্রুপে চলে যাবেন। সেখান থেকে একটা ক্লিক করলেই পিডিএফ ফাইলটা ডাউনলোড করে নিতে পারবেন।

উচ্চতর গণিত ৫.১ অধ্যায় আর্টিকেলটি প্রথম প্রকাশিত করা হয় ১০ই আগস্ট ২০২২ সাল 

About ডিজিটাল আইটি সেবা

ডিজিটাল আইটি সেবা অনলাইন ভিত্তিক সেবা মূলক প্রতিষ্টান। এখানে অনলাইনে আয়, ডিজিটাল শিক্ষা, ফেইসবুক মার্কেটিং সহ আরও অনেক কাজের ধারণা প্রদান করা হয়। এটি দেশের আর্থিক সামাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করে থাকে।

View all posts by ডিজিটাল আইটি সেবা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *