How to earn money 2021 || প্রতিদিন কিভাবে ৫-১০ ডলার আয় করা যায়

অনলাইনে আয় করা কিছুদিন আগেও অনেক কঠিন ছিল কিন্তু আজকের দিনে কেউ যদি বলে আমি অনলাইনে আয় করি তবে তা সত্যিই অনেক ভালো একটা গুন হিসেবে দেখি আমরা। আমার মনে হয় সামনের দিকে আমাদের দেশে অনলাইনে আয় করা ব্যাক্তিদের পরিমাণ অনেক বেশি পরিমাণে বাড়তে থাকবে। যদিও প্রত্যেক বছর অনেক বেশি মানুষ অনলাইনে আয় করার পেছনে সময় ব্যয় করছেন। অনলাইনে কোন কাজ করার জন্য একটু সময় ও ধৈর্য্য ব্যায় করলে আপনি অনেক সহজেই আয় করতে পারবেন। অনলাইনে নিচের কাজগুলো করে আপনি প্রতিদিন ৫-১০ ডলার সহজেই আয় করতে পারবেন। যেমন, 

        (ক) কপিপেস্ট লিখা লিখে। 

        (খ) সার্ভে কাজ করে। 

        (গ) অনলাইনে পণ্য বিক্রি করে কমিশান নিয়ে। 

        (ঘ) পেজ বা গ্রুপ মেইনটেইন করে। 

        (ঙ) ফেইসবুক মার্কেটিং করে। 

        (চ) রিসেলার বিজনেস করে। 

        (ছ) অনলাইনে ডলার বাই-সেল করে। 

        (জ) ভিডিও ইডিটিং এর কাজ করে।


Online survey Earn Money

উপরের পয়েন্টগুলো সাথে আরও অনেক রকমের কাজ আছে যেটা করে আপনি অনেক সহজেই আয় করতে পারবেন। তবে আমি আজকে শুধু মাত্র একটা মানে সার্ভে করে কিভাবে আয় করবেন সেটা নিয়ে আলোচনা করবো। আর কিছু কাজের জন্য আপনাকে অবশ্যেই জানতে হবে। যেমন ভিডিও ইডিটিং এর অনেক ভালো চাহিদা বর্তমানে। আপনি ইচ্ছে করলে ঘরে বসেই কম্পিউটারের মাধ্যমে বাসায় বসে ভিডিও ইডিটিং করে অনেক টাকা আয় করতে পারবেন অনেক সহজেই পারবেন। আমি যেহেতু বলেছি আমি এখানে আজকে মাত্র একটা বিষয় নিয়ে আলোচনা করবো আসুন এটা নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক। 

প্রতিদিন কমপক্ষে ১০ ডলার বা তার চাইতে বেশি আয় করার বর্তমানে সহজ একটা মাধ্যম হলো সার্ভে কাজ করে আয় করা। আপনি যদি কোন ভালো প্রভাইডারের সাথে যোগাযোগ করতে পারেন আর একটি ভালো মানের আইপি ব্যবহার করতে পারেন। তাহলে প্রতিদিন ১০ ডলার আয় করা আপনার জন্য তেমন কোন কঠিন কাজ হবে না। এখন আসুন আগে জানা যাক কিভাবে আর কোথায় থেকেই আপনি আইপি সংগ্রহ করবেন এবং কিভাবে সার্ভে কাজ করলে আপনি প্রতিদিন আয় করতে পারবেন। 

১ম এ সবচেয়ে ভালো সার্ভে সাইট সম্পর্কে আমাদের জানতে হবে।

আমাদের দেশে বেশিভাগই নিচের সাইটগুলোতে বেশি কাজ করে থাকে। যেমন, 

        (a) Branded survey Site. 

        (b) Swagbuck Survey Site. 

        (c) Survey Junkie Survey Site. 

        (d) My Point Survey Site. 

       (e) Opinion Outpost Survey Site. 

        (f) Qmee Survey Site. 

        (g) Inbox Dollar Survey Site. 

Survey Point

আরও কিছু ভালো সাইট আছে তবে এর মধ্যেই বেশি করে থাকে। সার্ভে সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আমাদের ব্লগে সার্ভে জব বা Survey Job নামে ক্যাটাগরি আছে সেখানে গিয়ে দেখতে পারবেন। সকল তথ্যই পাবেন আশা করি। সার্ভে কাজের জন্য আপনার প্রথম ১টা আমেরিকার আইপি লাগবে এবং ভালো ইন্টারনেট কানেকশানযুক্ত কম্পিউটার লাগবে। এখন আপনি এই জিনিসগুলো থাকার পর একজন দক্ষ প্রভাইডারের কাছ থেকে আইপি ও গাইডলাইন নিয়ে কাজ করলে অবশ্যই ভালো করতে পারবেন। 

সার্ভে করার জন্য আইপি কিভাবে সংগ্রহ করবেন। 

আমাদের দেশে অনেক কম্পানিই এফিলেট মার্কেটিং করার জন্য আইপি সেল করে থাকে আপনি তাদের কাছ থেকেও আইপি নিয়ে কাজ করতে পারেন। বর্তমানে ভালো মানের আইপির দাম ১ হাজার থেকে শুরু করে ৩ হাজার টাকা পর্যন্ত আছে। আপনি নিচের সাইটগুলো থেকে নিজেই আইপি কিনতে পারেন। যেমন, 

        (a) www.alpha.net 

        (b) www.myprivateproxy.net

        (c) www.proxyrdp.com 

        (d) www.zeoproxy.com

        (e) www.ipmela.com

        (f) www.httpsv-socks.com

        (g) www.apnic.net

        (h) www.proxyworld.io

        (i) www.proxycave.com

        (j) www.hydraproxy.com


আমি উপরে ১০টি সাইটের কথা বলেছি। কোনটা আমাদের দেশীয় আবার কোনটা আমাদের দেশের নয় মানে বাইরের। আপনি ইচ্ছে করলে ট্রাই করে দেখতে পারেন। তবে পেপাল বা বিটকয়েন লাগবে বাইরের দেশের সাইট থেকে যদি আপনি আইপি কিনতে চান। আবার কোন কোন সাইটে আপনি ভেরিফাই করে নাও কিনতে পারেন। আর ১টা বা ২টা আইপি কিনতে গেলে আপনার অনেক বেশি খরচ পড়ে যেতে পারে। তাই আমার পরামর্শ হলো আমাদের দেশে ভালো কিছু গ্রুপের মাধ্যমে এই কাজ গুলো করানো হয়ে থাকে আপনি চাইলে করতে পারেন। আমি নির্দিষ্ট কোন গ্রুপের নাম এখানে বলবো না তবে কারো ব্যাক্তিগত ভাবে জানার থাকলে জানাবেন চেষ্টা করবো জানানোর যেন আপনি ধোকায় না পড়েন। ব্লগের সুবিধার জন্যই আমি এখানে কোন নির্দিষ্ট সাইটের নাম বা নির্দিষ্ট প্রতিষ্ঠানের নাম উল্লেখ করছি না। তবে আমাদের দেশে অনেকেই ভালো সার্ভিস দিয়ে কাজ করাই তাদের সাথে আপনি যোগাযোগ করে কাজ শিখে তারপর করতে পারেন। 


Best Survey Site || সবচেয়ে ভালো সার্ভে সাইটগুলো কি কি ! !

আইপিগুলো মাসিক হবে এখানকার। আর ডেইলি আইপিগুলোর লিংক আমি দেই নাই কারণ Daily IP এর জন্য লাক্স প্যানেলের চাইতে ভালো সাইট আর নেই তবে আপনি ওখান থেকে Shocks5 এর আইপিগুলো কিনতে পারবেন না সরাসরি। এখানে একাউন্ট করার জন্য আপনাকে শুরুতেই 500 ডলার বিটকয়েন দিতে হবে। আর এত টাকা খরচ করে কেউ এই আইপি নিয়ে কাজ করবে বলে আমার মনে হয় না। যদিও অনেকের কাছে এই প্যানেল আছে তারা এখানকার আইপিগুলো দিয়ে এফিলেটিং করে অর্থ আয় করে থাকে অনলাইনে। তবে এই আইপিগুলোর মান অন্যন্যা আইপির চাইতে ভালো। 

ইদানিং আমাদের দেশে অনেকেই VPS দিয়ে কাজ করছে। এটা আসলে অনেক ব্যায় বহুল আপনি আমাদের দেশের সবচেয়ে বিশ্বস্ত সাইট হলো আলফা.নেট এটা অনেক আগে থেকে VPS বা আইপি সেল করে থাকে বিভিন্ন কাজের জন্য। ওনাদের সাপোর্টে কথা বললে বুঝবেন এটার আসলে দাম কেমন ও এটা লাভজনক কতটুকু। এখানেও আইপি সিস্টেম থাকে তবে আমার মনে হয় এটার চাইতে আইপি দিয়ে কাজ করা বেশি লাভজনক। আপনি একটি মাসিক আইপি দিয়ে সহজেই কাজ করতে পারবেন। আর মাসিক আইপিগুলো সহজে ডাউন হয় না আপনি চিন্তামুক্ত ভাবে ৩০ দিন চালাতে পারবেন কোন সমস্যা হবে না। তবে একসাথে ২টা সাইটে কাজ করলে ভালো হবে আপনি অনেক বেশি সাইটে কাজ করতে গিয়ে দেখা যাচ্ছে যে কোন সাইটেই ভালো করতে পারছেন না বা ভালো করে সময় দিতে পারছেন না তারচাইতে যে কোন একটা বা দুইটাই সাইটে ভালো মত সময় দিলে অনেক ভালো করতে পারবেন। 

Paypal Picture

উপরের লিখাগুলো পড়ার পর আপনাকে কিছু প্রশ্ন আসবে সেগুলো আমি বলে দিচ্ছি। 

প্রশ্ন-১  সার্ভে কি পারমানেন্ট কোন আয়ের উপায় ? 

উত্তরঃ- অবশ্যই না। কারণ আমেরিকার সার্ভে সাইট এইটা আপনি আইপির মাধ্যমে যতদিন করতে পারেন ততদিনই সম্ভব। তবে পার্টটাইম হিসেবে নিতে পারেন এই সাইটের আয়কে। তবে অনলাইনের কোন সাইটেই আপনি একেবারে পারমানেন্টভাবে আয় করতে পারবেন না আমার মনে হয়। 

প্রশ্ন-২  এক কথা বলে দেবেন প্রথমে কত খরচ আর কি কি লাগবে সার্ভে করার জন্য ? 

উত্তরঃ- ৫ হাজার টাকার মত। আর একটা রেসিডেনশিয়াল আইপি (Recendansial IP), একটা দ্রুত গতির ইন্টারনেট সম্পূর্ণ কম্পিউটার বা ল্যাপটপ, প্রথম দিকে সাপোর্ট দেওয়ার জন্য কেউ, কিছু সাইটের টাকা নেওয়ার জন্য একটা ভেরিফাইড পেপাল। এইগুলোর চাইতে আর বেশি কিছু লাগবে না। 

প্রশ্ন-৩  আমি কয়েক দিন কাজ করেছি কিন্তু দেখলাম ক্লিক করলেই কি সব লেখা আসে পয়েন্ট করতে পারি না। কি করবো এখন ? 

উত্তরঃ- আপনি যদি একটা ভালো আইপি নিয়ে ভালো গতির ইন্টার ব্যবহার করার পরেও এই সমস্যা হয় তবে আমি বলবো কাউকে কিছু টাকা দিয়ে সমস্যাটা দেখান। কারণ ভালো আইপি ও দ্রুত গতির ইন্টারনেট থাকলে আপনি সাময়িক সমস্যায় পড়লেও ভালো আয় করতে পারবেন। অথবা আপনি হয়তো আপনার প্রভাইডার পরিবর্তন করেও দেখতে পারেন। 

প্রশ্ন-৪  সার্ভে করে মাসে কত আয় করা যাবে ? 

উত্তরঃ- আমি মাসিক ২০০-৩০০ ডলার অনেক সহজেই আয় করতে পারবেন। তবে আপনি শুরুতেই পারবেন না। একটা ছোট হিসেবে দেখুন আপনি কোন কম্পানিতে চাকরী নিতে গেলে শুরুতেই কি আপনাকে ভালো বেতন দেয় ? অবশ্যই কিছুদিন কাজ করানোর পর যদি আপনি দক্ষ হোন তবেই দেয় তেমনি শুরুতে আপনি কম পেলেও পরে ভালো আয় করতে পারবেন এই সাইটের মাধ্যমে। 

প্রশ্ন-৫  আমি যদি আপনাদের সাপোর্ট এ সার্ভে করতে চায় তবে কি করতে হবে ? 

উত্তরৎ- দুঃখিত ভাইয়া/আপু। এই ব্লগ বা আর্টিকেল লিখা আর সার্ভে কাজ করানো অনেক বেশি পার্থক্য আছে। তবে হ্যা আপনি চাইলে আমরা কিছু ভালো প্রভাইডারের নাম বা ঠিকানা দিতে পারবো যেটা আপনি যাচাই করে তাদের সাথে কাজ করতে পারেন। কারণ আমাদের এডমিনের কিছু রেসট্রিকশান আছে। 

প্রশ্ন-৬  এটা কি সব সময় আর প্রতিদিন করা যায় ? 

উত্তরঃ- না এটা আসলে একটা সময় অনুসারে করতে হবে। যেমন আমাদের দেশে কাজের সময় সকাল ৯টা থেকে রাত ৯টা তেমনি আপনি যখন আমেরিকার কাজ বা সার্ভ সাইটে কাজ করবেন তখন সেই দেশের কাজের সময় ও সাপ্তাহিক ছুটি অনুসরন করবেন। সাধারণত রাত ৮টা থেকে সকাল ৮ টা পর্যন্ত করবেন এবং রবিবারের দিন সার্ভে কাজ বন্ধ রাখবেন কারণ আমেরিকাতে রবিবার ছুটির দিন। 

প্রশ্ন-৭ সার্ভে কাজের জন্য কেমন যোগ্যতা বা অভিজ্ঞতা লাগে ? 

উত্তরঃ- অনেক ভালো প্রশ্ন করেছেন। প্রত্যেকটা কাজেই যোগ্যতা লাগে তেমনি সার্ভে কাজের জন্যও যোগ্যতা লাগে। আপনি ইংরেজী ভালো পড়ে বুঝতে পারলেই সার্ভে সাইটে কাজ করতে পারবেন। আবার সার্ভে কাজের জন্য আপনি কিছুদিন ইউটিউবে ভিডিও দেখে নিতে পারেন তাতে আপনার কাজের অভিজ্ঞতা হবে। অনেকেই লাইভ কিছু কাজের ভিডিও করে তাদের ইউটিউব চ্যানেলে দিয়ে রেখেছে আপনি ইচ্ছে করলেই সেটা দেখে ধারণা নিতে পারেন। 

প্রশ্ন-৮ স্যার আমি যদি আগামী মাস থেকে কাজ শুরু করতে চাই তাহলে কি করতে হবে ? 

উত্তরঃ- আপনি আগামী মাস থেকে বা কিছুদিন পর থেকে শুরু করতে চাইলে আপনার কাছে কিছু সময় আছে বলে মনে হয়। এই সময়টাতে আপনি আমাদের দেশেরি বিভিন্ন ইউটিউব চ্যানেলের ভিডিও দেখে ধারণা নিতে পারেন এবং ভালো কোন প্রভাইডার বা গ্রুপের সাথে যুক্ত থাকতে পারেন। তাতে সেখানকার পোস্ট দেখে আপনি বুঝতে পারবেন কেমন আয় হচ্ছে বা কেমন সার্ভিস দিচ্ছে তখন আপনি এসব দেখে শুরু করে দিতে পারেন। 


আশা করি উপরের আর্টিকেলটি বা ব্লগটি আপনাদের অনেক ভালো লাগবে। এখানে অনলাইনে আয় করার সবচেয়ে সহজ একটি মাধ্যমের কথা বলা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই চাইলেই প্রতিদিন আয় করতে পারবেন। এর সম্পর্কে আপনি বিস্তারিত গুগল থেকে আরো জেনে নিতে পারবেন। আমাদের ব্লগের বা আর্টিকেল সম্পর্কে আপনার মন্তব্য থাকলে জানাবেন।


Facebook Group Marketing || ফেইসবুক গ্রুপের মাধ্যমে কিভাবে সেল বাড়াবেন !!

Leave a Comment